জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করেছেন মহানগর কৃষকলীগ আহবায়ক খোরশেদ আলম

প্রেস বিজ্ঞপ্তি :

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও তাঁদের রুহের মাগফিরাত কামনা করেছেন কুমিল্লা মহানগর কৃষকলীগের আহবায়ক খোরশেদ আলম।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু করে তিনি কুমিল্লা এসডি নিউজ ২৪ কে বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির শোকের দিন এবং ইতিহাসের কলঙ্কিত কালো একটি দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত হয়েছিল এ কলঙ্কিত এ অধ্যায়। এ দিনে ধস্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল।

বাঙালির মুক্তির মহানায়ক স্বাধীনতা সংগ্রাম শেষে যখন ক্ষত-বিক্ষত অবস্থা থেকে দেশটির পুনর্গঠন ও অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করতে চেয়েছিলেন তখনই ঘটানো হয় ইতিহাসের নির্মম এ ঘটনা। সেদিন ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব, বঙ্গবন্ধুর ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামালসহ পরিবারের ১৬ সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

প্রতি বছর দিনটি আসে বাঙালির হৃদয়ে শোক আর কষ্টের দীর্ঘশ্বাস হয়ে। পুরো জাতি গভীর শোক ও শ্রদ্ধায় শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করে। আমি বিনম্র শ্রদ্ধার সাথে স্বরণ করছি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে।

পরিশেষে সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

জয় বাংলা,জয় বঙ্গবন্ধু।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!